সারাদেশ

বিএনপির কর্মসূচি ঘিরে শাহবাগে স্বাচিপের অবস্থান (ভিডিও সহ)

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘিরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ ও আওয়ামী লীগপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতা-কর্মীরা।
সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপি সোমবার দুপুরে নয়াপল্টনে সমাবেশ করবে। এরপর মিছিল করবেন দলের নেতা-কর্মীরা। নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থাসহ পূর্বঘোষিত ১০ দফা দাবির সঙ্গে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই কর্মসূচি পালন করতে যাচ্ছে দলটি। বিএনপির এই কর্মসূচি ঘিরে বেলা সোয়া ১১টার পর শাহবাগে অবস্থান নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। সেখানে ‘স্মার্ট বাংলাদেশ প্রজন্মের স্বপ্ন, স্মার্ট বাংলাদেশ ছাত্রসমাজের রায়’ শীর্ষক ছাত্রসমাবেশ করছেন তাঁরা।
কর্মসূচিতে উপস্থিত আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ। দুপুর সাড়ে ১২টার দিকে এই প্রতিবেদন লেখার সময় জাদুঘরের সামনে মাইকে নেতাদের বক্তব্য চলছিল। বেলা ১১টার দিকে ‘বিএনপি-জামায়াতের অপপ্রয়াস প্রতিরোধকল্পে’ পাশেই অবস্থান কর্মসূচি শুরু করে স্বাচিপ। সেখানে উপস্থিত আছেন সংগঠনের সভাপতি জামাল উদ্দীন চৌধুরী ও মহাসচিব কামরুল হাসান। এই প্রতিবেদন লেখার সময় বক্তব্য দিচ্ছিলেন স্বাচিপের নেতারা।
গত ডিসেম্বর থেকে সরকারবিরোধী যুগপৎ আন্দোলন শুরু করে বিএনপি ও গণতন্ত্র মঞ্চ। বিএনপির নেতৃত্বে শুরু হওয়া সরকারবিরোধী আন্দোলনে ১২ দল এবং ১১-দলীয় জোটও রয়েছে। ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিলের মাধ্যমে যুগপৎ আন্দোলনের সূচনা হয়। এরপর ১১ জানুয়ারি গণ-অবস্থান ছিল যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি। বিরোধী দলগুলোর ওই দুই কর্মসূচিতে ঢাকায় পাল্টা সমাবেশ করে শক্তি দেখিয়েছে আওয়ামী লীগ। বিএনপির আজকের কর্মসূচি ঘিরেও সকাল থেকেই ঢাকায় রাজপথে থাকার ঘোষণা দিয়ে রেখেছে ক্ষমতাসীন দলটি। দুটি সমাবেশ ডেকেছে ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে। পাশাপাশি আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগও একই ধরনের কর্মসূচি পালন করছে।

Related Articles

Back to top button