সুন্দর স্বর্ণালী দিনের প্রতীক্ষায় শিখা খান

আহমেদ সাব্বির রোমিও : সুন্দর স্বর্ণালী দিনের প্রতীক্ষার প্রহর গুনছেন বর্তমান সময়ের সম্ভাবনাময় অভিনেত্রী শিখা খান। এই প্রতিবেদক এর সাথে আলাপকালে শিখা বলেন, আমরা সবাই ক্রান্তিকাল পার করছি। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে আসলে আমরা কেউই ভালো নেই। আমরা সবাই যেন এক কঠিন যুদ্ধে অবতীর্ণ হয়েছে। তোর বর্তমান সময়ের যুদ্ধটা মানবতার। অসহায় মানুষের পাশে থাকার। আমরা যার যার অবস্থান থেকে হাতে হাত মিলিয়ে এই যুদ্ধে কে জয় করতে হবে। এই মুহূর্তে সবচেয়ে বড় প্রয়োজন। করনা আক্রান্ত মানুষগুলোকে,অবহেলা বাণী শোনাতে হবে। তাদেরকে বুঝাতে হবে, করোনা মানেই মৃত্যু নয়। আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে করণা আক্রান্ত কেউ যেন সামাজিক প্রতিবন্ধকতার শিকার না হন। করোনা কে ভয় নয়, আতঙ্ক নয়। দরকার সচেতনতা। এই মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন শারীরিক দূরত্ব বজায় রাখা। তবে অবশ্যই মনে রাখতে হবে, মানবিক দূরত্বের যেন সৃষ্টি না হয়। বর্তমান চলমান পরিস্থিতিতে আমরা সবাই যদি সরকারি বিধি নিষেধ মেনে চলি, সবচেয়ে বড় কথা নিজ গৃহে অবস্থান করি। তাহলে হয়তো খুব দ্রুত আমরা করোনার এই ভয়াবহ পরিস্থিতি থেকে পরিত্রান পাবো। সেই সুদিন হয়তো খুব বেশি দূরে নয়। অতি দ্রুত আমাদের প্রতিক্ষার প্রহর শেষ হয়ে আমাদের দেখা মিলবে সুন্দর স্বর্ণালী দিন।
মানিকগঞ্জের মেয়ে অভিনেত্রী শিখা খান সৌন্দর্যের দ্যুতি ছড়ানোর পাশাপাশি অভিনয় ক্যারিয়ারে মেধারও স্বাক্ষর রেখেছেন। ইতিমধ্যেই ভক্তদের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তিনি। টেলিভিশন নাটক ও মিউজিক ভিডিওর কাজ নিয়ে অন্য অনেকের মতোই বেশ ব্যস্ত সময় পার করছিরেন শিখা খান । কিন্তু বর্তমান কারনা পরিস্থিতিতে পুরোপুরি হোমকোয়ারেন্টাইনে বাসাতেই পরিবারের সদস্যদের সঙ্গে সময় পার করছেন

মডেল,অভিনেত্রী শিখা খান আকবরিয়া লাচ্ছা সেমাইয়ের বিজ্ঞাপনের মডেল হয়ে অনেকের নজর অাসসেন ২০১৫ সাল । বিজ্ঞাপনটি নির্মাণ করেছিলেন জামান রায়হান। এরপর রাকিবুল ইসলাম রাজনের পরিচালনায় ভ্যাটের উপর সরকারি বিজ্ঞাপন, রবি সিমের ক্রিকেটারদের নিয়ে বিজ্ঞাপনের মডেল, মিতালী থ্রি পিস, কানিজ ফ্যাশন বার্ডসহ আরও বেশ কিছু বিজ্ঞাপনের মডেল হয়েছিলেন। হাতে আছে বেশ কয়েকটি বিজ্ঞাপন। এরমাঝে নিজেকে জড়িয়ে ফেলেন মিউজিক ভিডিওর মডেল হিসেবে। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে।

প্রথম এফ এ সুমনের গানের মডেল হয়ে যাত্রা শুরু করেন। এরপর এক এক করে ২৫ টি গানের মডেল হয়েছেন। কাজ চলছে বেশ কয়েকটি গানের। ধ্রুব মিউজিক স্টেশন থেকে মোহনা ও হৃদয়ের গাওয়া গানের মডেল হয়েছন। এই গানে শিখা মডেল হিসেবে নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করেছেন।

মডেলিং এবং মিউজিক ভিডিও ছাড়াও শিখা খান অভিনয়েও অনেকটা এগিয়ে গেছেন। এ পর্যন্ত বেশ কয়েকটি একক নাটকে অভিনয় করেছেন। তারমধ্যে অপারেশন সার্চলাইট, বিসিএস ক্যাডার অন্যতম। স্যুটিং ও কথা চলছে কয়েকটি নাটকের নির্মাতার সঙ্গে।

শিখা খান জানান মিডিয়ার সকল মাধ্যমেই আমি বিচরণ করতে চাই। কাজের প্রতি একাগ্রতা থাকলে আমি জানি নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব । সে লক্ষ্যেই নিজেকে তৈরি করে নিচ্ছি। ছোটবেলা থেকে অভিনেত্রী হওয়ার স্বপ্ন বুকে ধারণ করে এগিয় চলছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *