অর্থনীতি

সাংহাইয়ে অনুষ্ঠিত ২০১৯ আন্তর্জাতিক অর্থ সম্মেলন

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: চীন-ইউরোপ অ্যাসোসিয়েশন ফর টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কোঅপারেশন (সিইএইটিইসিসি), আরব বিজনেস কাউন্সিল, গণপ্রজাতন্ত্রী চীন এর বাণিজ্য মন্ত্রণালয় এবং চীন আন্তর্জাতিক আমদানি এক্সপো ব্যুরোর সহযোগিতায় ০৭ -০৯ নভেম্বর ২০১৯ পর্যন্ত আন্তর্জাতিক আর্থিক সহযোগিতা ফোরামের আয়োজন করেছে । এফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড বাংলাদেশের প্রতিনিধিত্বকারী একমাত্র আর্থিক প্রতিষ্ঠান। এফিনান্সের চেয়ারম্যান জনাব খাজা আরিফ আহমেদ তাঁর দল সহ ফোরামে উপস্থিত হয়ে আন্তর্জাতিক আর্থিক বাণিজ্য, ইসলামিক ফিনান্স, আর্থিক উদ্ভাবন, ব্লকচেইন উদ্ভাবন সহযোগিতা নকশা এবং চীনা-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্কের গুরুত্ব সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেন ।

তারা পুঁজিবাজারের সম্পূর্ণ অটোমেশন এবং বাংলাদেশের ডিজিটাইজেশনের জন্য ব্লকচেইনের গুরুত্বকে জোর দিয়েছেন । সংস্থাটি নতুন চীনা ব্যবসায়ীদের সম্প্রদায়ী, ব্লকচেইন বিকাশকারী সংস্থা এবং বেসরকারী ইক্যুইটি এবং উদ্যোগী মূলধন অংশীদারদের সাথে বাংলাদেশে নতুন করে চীনা বিনিয়োগের সুযোগ উন্মুক্ত করার জন্য কৌশলগত জোট করেছে । এফিন্যান্স চীনা ও আন্তর্জাতিক ব্লকচেইন সংস্থাগুলির সাথে ব্লকচেইন প্রযুক্তির মাধ্যমে ফিন্যান্সের কাঠামোগত পার্থক্যগুলি সমাধান করতে, আর্থিক বাধাগুলি ভেঙে ফেলতে এবং একটি বিজয়ী পরিস্থিতি অর্জনে নিবিড়ভাবে কাজ করবে ।

ফোরামটি রাতের খাবারের মধ্য দিয়ে শুরু হয়েছিল এবং কুয়েত ফিন্যান্স হাউজের গ্রুপ সিইও, কুয়েতের বাণিজ্যিক ব্যাংকের সিইও, ঝংগুয়ানকুন প্রাইভেট ইক্যুইটি অ্যান্ড ভেনচার ক্যাপিটাল অ্যাসোসিয়োশনের সভাপতি এবং এফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সিও চীনা ও আন্তর্জাতিক বিশেষজ্ঞ সংলাপে অংশগ্রহণ করেছিলেন।

ব্যাংক অফ চায়না, ইন্ডাস্ট্রিয়াল ব্যাংক অফ চায়না, চীন কনস্ট্রাকশন ব্যাংক, এগ্রিকালচারাল ব্যাংক, ব্যাংক অফ কমিউনিকেশনস, সাংহাই পুডং ডেভলপমেন্ট ব্যাংক, চীন সিআইটিআইসি ব্যাংক, হারভেস্ট ফান্ড, শেঞ্জেন ড্যাচেন ভেনচার ক্যাপিটাল , অন্যান্য চীনা প্রতিনিধি , সরকারী প্রতিষ্ঠানের বাণিজ্যিক প্রতিনিধি এবং আরব দেশসমূহ, মধ্য প্রাচ্য এবং উত্তর আফ্রিকার সংস্থাগুলির আর্থিক প্রতিনিধিরা অর্থ সম্মেলনে অংশ নিয়েছিল

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *