মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ২৪০৭ জনের মৃত্যু

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে এ মহামারীতে প্রাণ হারিয়েছেন আড়াই হাজারের কাছাকাছি। একদিনে প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে সর্বাধিক মৃত্যুর রেকর্ড এটি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার তথ্যানুযায়ী, এ মহামারীতে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৩০০ জনে। ফলে করোনায় মৃতের সংখ্যায় সব দেশকে ছাপিয়ে গেল যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতদের পরিসংখ্যান জানানোর আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে মারা গেছে ৬ হাজার ৯৮১ জন। এর মধ্যে কেবল যুক্তরাষ্ট্রেই মারা গেছে ২ হাজার ৪০৭ জন। সবচেয়ে খারাপ অবস্থা নিউইয়র্কের, মারা গেছে ১০ হাজারেও বেশি মানুষ। এদের মধ্যে শতাধিক বাংলাদেশিও আছেন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত বেড়ে হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৯৪৫ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে। করোনায় আক্রান্ত বা মৃতের হিসেবে আমেরিকার ধারেকাছেও কেউ নেই। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে থাকা ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৬০২ জন মারা গেছে। সব মিলিয়ে ইউরোপের এ দেশটিতে মৃত বেড়ে হয়েছে ২১ হাজার ৬৭ জন। স্পেনেও একদিনে নতুন করে ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মৃত বেড়ে হয়েছে ১৮ হাজার ২৫৫। ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৭৬২ মৃত্যু হয়েছে, দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৭২৯ জনের। জার্মানিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৪৯৫ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩০১ জন। এদিকে ব্রিটেনে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৭৮ জনের মৃত্যু হয়েছে।
যুক্তরাষ্ট্রের পর গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ব্রিটেনেই হয়েছে। ইরানে নতুন করে ৯৮ জন মারা গেছে। তবে মৃত্যুর হার কমে এসেছে। পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ জন। মোটের মৃতের সংখ্যা ৯৬। ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৬০ জন মারা গেছে।
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মারা গেছে আরও ৭ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ২০৯ জন। এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্ত হয়েছে ১ হাজার ১২ জন এবং মারা গেছে ৪৭ জন।

সূত্র: যুগান্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *