বাংলাদেশ জনমত পার্টি-বিজেপির আহবায়ক কমিটি গঠন

বিশেষ প্রতিনিধি, ঢাকা : এর আগে গত ১৮ মার্চ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে তারুণ্যের উদ্দীপ্ত ভাবনায় আগামীর গণতান্ত্রিক উন্নত রাষ্ট্র গঠনের প্রতিজ্ঞায় এ পার্টির আত্মপ্রকাশ ঘটে। সম্প্রতি সুলতান উদ্দিন প্রধানকে আহবায়ক করে ৩০১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
সুলতান উদ্দিন প্রধান বলেন, এ দলটি সাধারণ ৭টি মৌলিক অধিকার নিয়ে পরিচালিত হবে। এগুলো হলো- গণতন্ত্র ও নিরাপদ রাষ্ট্র, মৌলিক অধিকার নিশ্চয়তা, বিজ্ঞান ও প্রযুক্তি জ্ঞান রাষ্ট্র, দুর্নীতি ও মাদকমুক্ত রাষ্ট্র, বাংলাদেশি জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র ও মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত রাষ্ট্র।
তিনি বলেন, আমরা প্রচলিত দুর্বৃত্তয়নের রাজীতি থেকে এই জাতিকে মুক্তি দিতে চাই। স্বাধীন বাংলাদেশ সৃষ্টির পর থেকে প্রতিটি নির্বাচনই বিতর্কিত ও অগ্রহনযোগ্য ছিল। আমরা ড়নতান্ত্রিক নিয়মে বৈষম্যময় রাজনীতি দুর করতে চাই। তুণমুলের জনতা ও তাদের নির্বাচিত প্রতিনিধির সঙ্গে অভিজাত ও সুশীল সমাজের মানুষের মধ্যে দুরত্ব সৃষ্টি হয়ে আছে। যা দুর করা দরকার।
তিনি আরো বলেন, বাংলাদেশের প্রকৃত গনতান্ত্রিক পদ্ধতিতে একটি জনকল্যাণ ও গণতান্ত্রিক উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে। এছাড়া পার্টির উদ্দেশ্য হিসেবে তিনি বলেন, সর্বক্ষেত্রে গণতন্ত্র প্রতিষ্ঠাসহ সমগ্র দেশের জনগণকে ঐক্যবদ্ধ, উজ্জীবিত ও সক্রিয় করা। সাংগঠনিক কর্মকান্ডের মাধ্যমে ধনী, গরীব, সুবিধাবঞ্চিত জনগণের সমন্বয় সাধন, নীতিবান, আদর্শবান, সৎ, নির্লোভ জনতার সহযোগিতায় জনকল্যাণকর কাজে দৃঢ় থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *