জাতীয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সভা

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ‘জন্মশতবার্ষিকী উদযাপনের উদ্বোধন অনুষ্ঠানের ধারাক্রম নির্ধারণের জন্য বিশেষ সভা’ অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতির পিতার জন্মশতবার্ষিকী বছরব্যাপী উদযাপনের জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠানের অনুষ্ঠানমালার ক্রম নিয়ে আলোচনা হয়।সংস্কৃতি উপকমিটির সদস্য সচিব ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে প্রস্তাবিত অনুষ্ঠানমালার ধারাক্রম তুলে ধরেন। এতে থিম সং, শিশু সঙ্গীত, চিত্রপটে ও দৃশ্যকাব্যে বঙ্গবন্ধু শীর্ষক থিয়োট্রিক্যাল জীবনালেখ্য উপস্থাপনের কথা তুলে ধরা হয়।
বঙ্গবন্ধুর জীবন-সংগ্রাম, তার দর্শন, কারাভোগ, স্বাধীনতা ও মুক্তির সংগ্রাম, জাতি ও দেশ গঠন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির স্বীকৃতি, বিশ্বের শোষিত-নিপীড়িত কণ্ঠস্বর ও মানব মুক্তির এই মহামানবের জীবনী উপজীব্য করে সঙ্গীত, নৃত্য, নাটক, কবিতা প্রভৃতি ক্ষুদ্র নৃগোষ্ঠী, বাউল, শিশু শিল্পীদের অংশগ্রহণে আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।
সভায় উপস্থিত ছিলেন জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলাম, সাবেক অর্থমন্ত্রী আবদুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংস্কৃতি উপ-কমিটির সভাপতি ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন জাতীয় কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

Close