পল এলড্রিন অসি ২০০ জন মানুষের মুখে তুলে দিলো চিকেন বিরিয়ানি

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: পল এলড্রিন অসি গান প্রিয় মানুষ। তার নিজের প্রতিষ্ঠান “প্রাপ্তি আর্ট সাইন” এর ব্যানার হতে গান রিলিজ করে আসছেন। তিনি বিভিন্ন শিল্পীদের দিয়ে কখনো গান করাচ্ছেন আবার তিনি নিজেও কখনো গান করছেন। এভাবেই চলছে তার সংগীত জীবন।

গানের পাশাপাশি পল এলড্রিন অসি দীর্ঘদিন ধরে নানাবিধ উন্নয়নমুলক কর্মকান্ডের সাথে নিভিরভাবে সম্পৃক্ত রয়েছেন। দেশের নানা প্রান্তে ছুটে যান অসহায় ও দুস্থ্য মানুষগুলোর পাশে। কষ্টে থাকা কিছু কিছু অসহায় মানুষগুলোর একমাত্র ভরসা পল এলড্রিন অসি।

ঢাকা মেডিক্যাল কলেজ হসপিটালের বার্ন ইউনিটের পুড়ে যাওয়া রোগিদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন পল এলড্রিন অসি। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ-বিদেশে বেশ আলোচিত কয়েকটি ঘটনায় প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি, নিরবে মানুষের জন্য মানুষ আর এই ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন প্রতি নিয়ত।

নিজের উপার্জিত অর্থের সিংহভাগ খরচ করেন সমাজের অবহেলিত, রোগাক্রান্ত, পুড়ে যাওয়া দুস্থ অসহায় রোগীদের উন্নত চিকিৎসা খাতে।

এবার করোনার এই দুর্যোগ তান্ডবে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ বার্ন ইউনিট এবং তার আশে পাশে সহ সাইবার সিকিউরিটির পরিবার সহ ৬৫০ টি ডেটল সাবান ও প্রায় ৩৫০ পরিবারের হতে তুলে দেন হ্যান্ড সেনিটাইজার। তিনি নিজে মোটর সাইকেল চালিয়ে গিয়ে বাড়িতে পৌছে দিয়ে মানবতার পরিচয় দেন।

“প্রাপ্তি আর্ট সাইন” এর একান্ত ব্যাক্তিগত উদ্যোগে পল এলড্রিন অসি লকডাউনে থাকা মিরপুর সদর থানার ওসি সাহেবের বরাবর ইতিমধ্যে ৬০ টি পরিবার এবং উপ-পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ লাকি সাহেবের বরাবরে ৩০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন।

তিনি আজ আবারো মিরপুরে ২০০ জন ক্ষুধার্ত মানুষের মুখে তুলে দেন চিকেন বিরিয়ানি।

পল এলড্রিন অসি আমাদের জানান, সর্বপ্রথমে কৃতজ্ঞতা সহ ধন্যবাদ জানাই মিরপুর জোনের পুলিশের এডিসি লাকি আপুকে, লাকি আপু না থাকলে আজ মিরপুরে হয়তো ২০০ জন অসহায় মানুষ গুলিকে চিকেন বিরিয়ানি খাওয়ানো সম্ভব হতো না, লাকি আপু মানবতার এক উদাহরন, একজন গুনি এবং দায়িত্বরত পুলিশের অফিসার হয়েও নিজের জরুরী কাজ বাদ দিয়েও ছুটে গিয়েছিলো তাদের মাঝে। আমার জানামতে একজন আদর্শ পুলিশ অফিসার হয়েও অফিসের বাহিরেও তিনি অসহায় ক্ষুধার্ত মানুষের ক্ষুধা মিটানোর কাজ করে যাচ্ছেন। আমি গর্বিত লাকি আপুর সংস্পর্শে আসতে পেরে, লাকি আপুর কাছ থেকেও আমি মানবতার এই কাজ গুলি শিখতে পারছি কিভাবে মানুষ হয়ে মানুষের পাশে থাকতে হয়।

পল এলড্রিন অসি আরো ধন্যবাদ জানান বিপাশা আপুকে এবং পলাশ খান ভাইয়া কে।

বিতরন কালে এসময় উপস্থিত ছিলেন প্রাপ্তি আর্ট সাইনের কর্ণধার পল এলড্রিন অসি, মোঃ ফারুক, সাংবাদিক এম,এইচ, সোহেল, মিরপুর থানার এস আই, এবং মিরপুর জোনের পুলিশের উপ-পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ লাকি স্যার।

পল এলড্রিন অসি আরো জানান সারাদেশ আজ লকডাউন , করোনা ভাইরাসের কারণে থমকে গেছে আমাদের অর্থনীতি , সাধারণ জীবনযাপন কলকারখানা সহ সব ধরনের যানবাহন।

করোনা ভাইরাস প্রতিরোধ করার জন্য
সবাই ঘরে থাকুন সংকল্পে উদ্বুদ্ধ হয়ে আমি কাজ করছি, এই পর্যন্ত কারো কাছ থেকে কোন সহযোগিতা চাইনি, চেষ্টা করছি আর করে যাচ্ছি শুধু মাত্র আপনাদের জন্য।

আমরা যারা সমাজের স্বাবলম্বী এবং মধ্যবিত্ত জীবন যাপন করছি , আমরা সবাই কিন্তু কোন না কোন উপায় ঘরে থেকে বের না হয়ে জীবনযাপন করতে পারছি কারন আমাদের অভাব খুব একটা বেশি না।

কিন্তু যারা সমাজের একদম নিম্নবিত্ত , দিনমজুর, রিকশাচালক তারা কি করবে? যাদের সন্তানরা প্রতিনিয়ত চেয়ে থাকে তাদের বাবা খাবার নিয়ে কখন বাড়িতে ফিরবে।আমরা কি এই শ্রমিক মানুষ গুলোর কথা একটু ভাবতে পারিনা। এই মানুষগুলো যেন ঘর বন্দী অবস্থায় কোনক্রমে অনাহারে না থাকে , তাদের সন্তান গুলোকে যেন রাতের বেলা না খেয়ে ঘুমাতে হয়, আমাদের উচিত তাদের জন্য কিছু করা।

আপনাদের সুবিধা অসুবিধায় সরাসরি (০১৪০০-২৪৫২৬৭) আমাকে ফোন করে জানান, আমি প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো, কারন মানুষ তো মানুষের জন্য।
আপনারাও মানবতার ডাকে এগিয়ে আসতে পারেন, বিকাশ করতে পারেন ০১৪০০-২৪৫২৬৭ এই নাম্বারে, আপনাদের দেয়া অনুদান আমি সঠিক জায়গাতেই খরচ করবো।

আপনি ঘরে থাকুন নিরাপদ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *