নুর ও রাশেদের বিরুদ্ধে এবার ডিজিটাল আইনে মামলা

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও বাংলা‌দেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ প‌রিষদ এর সাধারণ সম্পাদক রাশেদ খাঁনকে আসামী করে এবার ডিজিটাল আইনে মামলা করা হয়েছে। শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক অর্নব।
ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনুমতি ছাড়া আইনশৃঙ্খলার অবনতি ঘটনোর উদ্দেশে ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচারের অপরাধে অর্নব এই দুইজনের বিরুদ্ধে এ মামলা করেন। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৬ , ২৯ ও ৩১ ধারায় মামলাটি করা হয়। এই পুলিশ কর্মকর্তাজানান, পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ এই মামলাটির তদন্ত করবে। গেল ২৬ ডিসেম্বর ভিপি নুরসহ ২৯ জনের শাহবাগ থানায় মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বি এম সাব্বির। এর আগে গত রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ডাকসু ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলা চালানো হয়। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছেন।
এতে ভিপি নুরসহ তার অনুসারী বেশ কয়েকজন আহত হন। হামলার ঘটনায় ভিপি নুরের পক্ষ থেকে ছাত্রলীগের ৩৭ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার প্রধান আসামি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এছাড়া হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিনজনকে গ্রেফতার করে তাদের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *