দুর্যোগকালীন সময়ে এমপি মোসলেম উদ্দিনের তৎপরতা

বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ময়মনসিংহ থেকে : করোনা ভাইরাস নিয়ে দুর্যোগকালীন সময়ে ময়মনসিংহের ফুলবাড়িয়ার মাটি ও মানুষের নেতা, গণপরিষদ সদস্য, ১৫১-ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া আসন থেকে বার বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, জননেতা আলহাজ্ব মোঃ মোসলেম উদ্দিন এমপি সার্বনিক তার নির্বাচনী এলাকার জনগণের খোঁজ খবর নিচ্ছেন। স্থানীয় প্রশাসন, আইন শৃংখলা বাহিনী, সাংবাদিক , জনপ্রতিনিধি ও দলীয় নেতা কর্মীদের মাধ্যমে খোজ খবর নিচ্ছেন। এছাড়াও তিনি করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন ।
করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকারের নির্দেশনায় টানা ১০দিন বন্ধকালীন সময়ে অসহায়, দিনমজুর, খেটে খাওয়া মানুষজন একমুঠো ভাতের জন্য যাতে নিজ ঘর ছেড়ে রাস্তায় নেমে না আসে সেই লক্ষে অসহায় মানুষের তালিকা প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন। অতিদ্রুত খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলে তিনি জানান। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে নিজ নিজ ঘরে অবস্থান করাসহ নিজ বাড়ির আঙ্গিনা, ঘর দরজা ও নিজে পরিস্কার পরিচ্ছন্ন থাকার জন্য বিশেষভাবে আহবান জানিয়েছেন।
এদিকে ফুলবাড়িয়া থানার ওসি ফিরোজ তালুকদার জানান, পৌর সদরসহ উপজেলার সকল চায়ের দোকান, খাবারের দোকান বন্ধ করে দেয়া হয়েছে। যে সকল প্রবাসী বাড়িতে রয়েছে তাদের উপর পুলিশের নজরদারী অভ্যাহত রয়েছে।
করোনা নিয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার লিফলেট বিতরণ করা হয়েছে। এলাকায় করা হয়েছে মাইকিং। বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গ্রাম পুলিশ কাছ থেকে প্রতিদিন তথ্য সংগ্রহের করা হচ্ছে। তিনি এটা জানিয়েছেন যে মানুষের মাঝে সচেতনতা অনেক বৃদ্ধি পেয়েছে। কারন হিসেবে তিনি বলেন, প্রতিদিন অসংখ্য মোবাইল ফোন আসছে, বিদেশ থেকে আসা প্রবাসীদের পরিবার থেকে। তবে ফুলবাড়িয়ায় করোনা পরিস্থিতি ভাল বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *