তিনুর পরিচালনায় মুক্তি পেয়েছে স্বল্প পরিসরে নির্মিত চলচ্চিত্র “আক্ষেপ”

আহমেদ সাব্বির রোমিও, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : তরুণ নির্মাতা আকতারুল অালম তিনুর পরিচালনায় স্বল্প পরিসরে নির্মিত চলচ্চিত্র “আক্ষেপ “। মহামারী করোনাভাইরাসের কারনে গত কয়েক মাস ধরে বন্ধ ছিলো শুটিং এডিটিং সহ চলচ্চিত্র পাড়ার সব কাজ। লকডাউন খুলে দেয়ার পর থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সুটিং শুরু হলেও পরপর দুটো ঈদ গেলেও ছিলোনা ঈদ আনন্দের কোন আমেজ। তা সে চলচ্চিত্র অঙ্গনেই হোক অথবা টিভি মিডিয়া। কিন্তু, তাই বলে থেমে নেই নির্মাতারা। চলচ্চিত্র রিলিজের প্রিয় প্লাটফর্ম সিনেমা হল বন্ধ বলে দর্শকের খোরাক মেটাতে স্বল্প পরিসরে নির্মিত চলচ্চিত্র রিলিজ দেয়া হচ্ছে ইউটিউব, নেটফ্লিক্স, ডেইলিমোশন সহ বিভিন্ন অনলাইন প্লাটফর্মে। এরই ধারাবাহিকতায় চলচ্চিত্র মুক্তির তালিকায় নাম লেখালেন নির্মাতা আকতারুল আলম তিনু। ক্লাসিক্যাল ঘরানার এই চলচ্চিত্রের নাম “আক্ষেপ।”

নির্মাতা জানান “মহামারী করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার আগেই আমরা চলচ্চিত্রটির নির্মাণ কাজ প্রায় শেষ করে ফেলেছিলাম। অল্প কিছু কাজ সহ পোস্ট প্রোডাকশানের কাজগুলো আমরা খুব দ্রুততার সাথে শেষ করেছি।

নির্মাতা তিনু আরও বলেন দুজন চলচ্চিত্র অভিনয় শিল্পী এবং কিছু থিয়েটার শিল্পীদের অংশগ্রহনে আমরা কাজটি করেছি। আশা করছি স্বল্প পরিসরে করা কাজটি সবার ভালো লাগবে।

চলচ্চিত্রটির পান্ডুলিপি রচনা ও বিশেষ চরিত্রে অভিনয় করেন এস শাহ্জাদা ফাহিম।
নির্মাতা জানান, “সাধারণত এদেশে যে ঘরানার গল্পের ছবি আমরা দেখি, “আক্ষেপ “তার চেয়ে একটু আলাদা। আন্ডারগ্রাউন্ড রাজনীতির সাথে সম্পৃক্ত একজন মানুষের প্রেম ভালোবাসা ও পরিণতি নিয়েই মূলত চলচ্চিত্রের গল্পটি আবর্তিত হয়েছে।”

ইউটিউবে মুক্তি পেলো তিনুর

চলচ্চিত্রটির সিনেমাটোগ্রাফি করেন অপু ইসলাম এবং লাইটগ্রাফি করেন টিম আট। ইস্ক টিভির প্রযোজনায় নির্মিত এই চলচ্চিত্রটির সম্পাদনা, আবহ সংগীত ও কালার গ্রেডিং করেন পরিচালক নিজেই। শিল্প নির্দেশনা ও প্রধান সহকারী পরিচালক সারিব হাসান ও রূপসজ্জায় ছিলেন দুলাল।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এস. শাহ্জাদা ফাহিম, তানিন , মার্শাল সবুজ খান, এম এ গনি, আকতারুল আলম তিনু, তৌহিদুল আলম টুটুন, বুবলী হাসান, এস এম টুটুল, হিরু, পাপ্পু, ইসমাইল রেহমান, সারিব হাসান, মাসুদ, রকি চৌধুরী সহ অন্যান্য। শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেন সৈয়দ ইস্ক জামান।

উল্লেখ্য স্বল্প পরিসরে নির্মিত এই চলচ্চিত্রটি ইস্ক টিভির অফিশিয়াল ইউটিউব দুই পর্বে ভাগে মুক্তি পেয়েছে।

walton

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *