ঢাকায় ইনসাফ বারাকা কিডনি হাসপাতাল লকডাউন

টাইমস ২৪ ডটনেট, ঢাকার মগবাজারের ইনসাফ বারাকা কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ ৯ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় হাসপাতালটি লকডাউন করা হয়েছে। আইইডিসিআরের পরামর্শে হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার দুপুরে লকডাউন করে দেয়।
হাসপাতাল ও পুলিশ সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে এই হাসপাতালে অন্যান্য রোগীর সংখ্যা কম হলেও সাধারণ জ্বর সর্দি কাশির রোগীদের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হতো। জরুরি বিভাগে যারা চিকিৎসা দিতেন এদের মধ্যে দুজন চিকিৎসক প্রথমে করোনা আক্রান্ত হন। পরবর্তীতে কয়েকজন নার্স ও স্টাফের করোনা পরীক্ষা করলে পজিটিভ রেজাল্ট আসে। এখন দুই ডাক্তার, পাঁচ জন নার্স ও দুই কর্মীসহ মোট ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
ইনসাফ বারাকা কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ সাংবাদিকদের বলেন, আমাদের জরুরি বিভাগের দুইজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে কয়েকজন নার্স ও স্টাফের করোনা টেস্ট করে তাদেরও পজিটিভ পাওয়া যায়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তাদের টেস্ট করানো হয়েছিল বলে জানান তিনি।
সোমবার তাদের পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর আমরা আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করলে তারা হাসপাতাল লকডাউনের পরামর্শ দেন। পরে মঙ্গলবার দুপুরে হাসপাতাল লকডাউন করে দেয়া হয়েছে।
ডিএমপির তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারি পুলিশ কমিশনার মইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, হাসপাতালটিতে ২ চিকিৎসক, ৫ জন নার্স ও ২ জন আয়া করোনা আক্রান্ত হয়েছেন। হাসপাতালটি এখন লকডাউন আছে। বর্তমানে হাসপাতালে কোনো রোগী নাই। পুলিশের পক্ষ থেকে হাসপাতালটির ওপর সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *