চির‌নিদ্রায় শা‌য়িত হ‌লেন প্লেব‌্যাক সম্রাট এন্ড্রু কি‌শোর

শামীম চৌধুরী, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: চির‌নিদ্রায় শা‌য়িত হ‌লেন প্লেব‌্যাক সম্রাট‌ এন্ড্রু কি‌শোর। বুধবার সা‌ড়ে ১১টায় বাংলাদেশের রাজশাহীর স্থানীয় খ্রিষ্টানদের কবরস্থা‌নে সমা‌হিত করা হয় তা‌কে। প্রিয় এই শিল্পী‌কে শেষ বিদায় জানা‌তে এ‌সে‌ছি‌লেন র‌াজশাহী ২ আস‌নের এম‌পি ফজ‌লে হো‌সেন বাদশা, রাজশাহীর বি‌ভিন্ন সংগীত প্রতিষ্ঠা‌নের সদস‌্য ও শিক্ষকরা। ঢাক‌া থে‌কে এন্ড্রু কি‌শোর‌কে শেষ বিদায় জানা‌তে গিয়েছিলেন জন‌প্রিয় সুরকার ইথুন বাবু, চল‌চ্চিত্র শিল্পী স‌মি‌তির সাধারণ সম্পাদক জা‌য়েদ খান প্রমুখ।
রাজশাহীর স্থানীয় চা‌র্চে সকাল ৯টা থে‌কে ১০টা পর্যন্ত গির্জার ম‌ধ্যে রাখা হয় এন্ড্রু কি‌শোরের মরদেহ। এরপর প্রিয় গায়‌কের প‌রিবার প‌রিজন ছে‌লে মে‌য়ে‌দের নি‌য়ে প্রর্থানা ক‌রেন ফাদ‌ার। প্রার্থনা শে‌ষে সাধার‌ণের শ্রদ্ধা জানা‌তে চা‌র্চের সাম‌নে রাখা হয় মর‌দেহ। এখা‌নে সবাই ফু‌লে ফু‌লে সিক্ত ক‌রেন এন্ড্রু কি‌শোর‌কে। প্রিয় এই শিল্পীর পরিবারের সদস্যরা ও শোভাকাঙ্খি-ভক্তরা শেষ শ্রদ্ধা জানান তাকে। অসংখ‌্য ভক্ত‌দের ভা‌লোবাসায় সিক্ত হয়েছেন প্লেব‌্যাক সম্রাট‌ এন্ড্রু কিশোর। ফুলে ফুলে সেজেছেন এন্ড্রু কিশোরের মরদেহ।
চার্চের আয়োজন শেষে এন্ড্রু কিশোরের মরদেহ নিয়ে যাওয়া হয় রাজশাহীর কালেক্টরেট মাঠের পাশে খ্রিষ্টানদের কবরস্থানে। সেখানে বাবা-মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় যান বাংলাদেশের প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর।
উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর থেকে ক্যান্সারে (নন-হজকিন লিম্ফোমা) আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন এন্ড্রু কিশোর। ৯ মাস পর সিঙ্গাপুরে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর ১১ জুন রাত আড়াইটার একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন। তারপর ঢাকার বাসায় বেশকিছু দিন অবস্থান করে শরীরের অবস্থা বিবেচনায় ও কোলাহলমুক্ত থাকতে রাজশাহী চলে যান। তারপর থেকে সেখানে তার বোনের বাসা সংলগ্ন ক্লিনিকেই ছিলেন। সবাইকে কাঁদিয়ে ৬ জুলাই না ফেরার দেশে চলে গেছেন গানের মহারাজ এন্ড্রু কিশোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *