কেন সবসময় উজ্জ্বল রংয়ের কাপড় পরতেন রানি দ্বিতীয় এলিজাবেথ

টাইমস ২৪ ডটনেট: সবচেয়ে দীর্ঘ সময় ব্রিটেনের সিংহাসনে থাকা রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন গত ৮ সেপ্টেম্বর। জীবদ্দশায় রানি দ্বিতীয় এলিজাবেথকে সবসময় দেখা গেছে উজ্জ্বল রংয়ের কাপড় পরতে।সেই সঙ্গে তিনি জামার সঙ্গে মিলিয়ে মাথার হ্যাটও পরতেন।
এ নিয়ে রাজপরিবার বিশেষজ্ঞ ডেইজি ম্যাকঅ্যান্ড্রু বলেন, রানি জনসম্মুখে সবসময় উজ্জ্বল রংয়ের কাপড় পরতেন কারণ তিনি ছিলেন আকারে ছোট। অনেক সময় তাঁকে দেখা যেত না। সুতরাং তিনি উজ্জ্বল রংয়ের কাপড় পরতেন যাতে তাঁকে সহজেই দেখা যায়। তবে শেষপর্যন্ত আমি মনে করি,এটি শুধুমাত্র তাঁর একটি ব্যক্তিগত পছন্দ ছিল।
এদিকে বৃহস্পতিবার শেষ বারের মতো নিজের পছন্দের স্কটিশ বাসভবন বালমোরাল ক্যাসেল ছেড়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তার নিথর দেহবাহী কফিন রোববার স্কটল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টার দিকে বালামোরাল থেকে যাত্রা শুরু করেছে।
ফরাসি বার্তা সংস্থা এএফপি বলছে, বালমোরাল ক্যাসেল থেকে রানির কফিনবাহী গাড়ি ছয় ঘণ্টার যাত্রা শেষে স্কটিশ রাজধানী এডিনবার্গে পৌঁছাবে। সাতটি গাড়ির বহর রানির স্কটিশ বাসভবনের সদর দরজা ছেড়েছে স্থানীয় সময় সকাল ১০টা ৭ মিনিটে। এডিনবার্গের বালাটার গ্রামে যাবে রানিকে বহনকারী গাড়ি। এর মধ্য দিয়ে রানির চিরবিদায়ের যাত্রা শুরু হলো, যা আগামী ১৯ সেপ্টেম্বর রাষ্ট্রীয় মর্যাদায় অন্ত্যেষ্টিক্রিয়ার মাধ্যমে শেষ হবে।

সূত্র: এনবিসিনিউইয়র্ক।

Related Articles

Back to top button