একদিনেই ৪ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি বাহিনী

এস.এম.নাহিদ, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : ইসরায়েলি বাহিনী গত ২৪ ঘন্টায় পশ্চিম তীরে হামলা চালিয়ে ৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে। সূত্র আলজাজিরা। প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার উত্তর পশ্চিম তীরে জেনিন শহরে ঘরবাড়ি গুঁড়িয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করে ফিলিস্তিনিরা। এতে ইসরায়েলি বাহিনী গুলি চালিয়ে দুই ফিলিস্তিনিকে হত্যা করে। ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফার সূত্রে জানা যায়, নিহতদের একজন ১৯ বছর বয়সী শিক্ষার্থী ইয়াজান আবু তাবেখ। আরেকজন ফিলিস্তিনি পুলিশ সদস্য তারেক বাদওয়ান। ভিডিও ফুটেজে দেখা গেছে, বিক্ষোভে কোনো ধরনের জড়িত ছিলেন না নিহত পুলিশ সদস্য। দক্ষিণ পশ্চিম তীরেও ফিলিস্তিনিদের বিক্ষোভে গুলি চালায় ইসরায়েলি বাহিনী। এদিন হেববর্নে নিহত হয় মোহাম্মদ আল হাদাদ নামে ১৭ বছর বয়সী এক ফিলিস্তিনি।
এদিন অঞ্চলটিতে ইসরায়েলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনি তরুণদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ ঘটে। ইসরায়েলি সেনাদের ওপর ফিলিস্তিনিরা পাথর ছুড়ে মারে।ইসরায়েলি বাহিনীর অভিযোগ, ফিলিস্তিনিদের একটি মোটরগাড়ি তাদের কয়েকজনের একটি দলকে ধাক্কা মারে।
এতে আহত হয় অন্তত ১২ জন। ওই গাড়িচালককে ধরতে পশ্চিম তীরের একাধিক শহর ও গ্রামে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। জেরুজালেম থেকে আলজাজিরা প্রতিনিধি হ্যারি ফাইসেট জানান, বৃহস্পতিবার বিক্ষোভ দমনে পশ্চিম তীরে অতিরিক্ত এক হাজার সেনা পাঠায় ইসরায়েল। জেরুজালেমের ওল্ড সিটিতেও ইসরায়েলি পুলিশের হামলায় নিহত হয়েছে একজন ফিলিস্তিনি। সব মিলিয়ে গত ২৪ঘন্টায় চার ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *