আন্তর্জাতিক

ইরানি ড্রোন হামলা আতঙ্কে যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ সতর্কতা

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধে ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে হামলার পর ইরানের ড্রোন হামলা আতঙ্কে ভূগছে যুক্তরাষ্ট্র। মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, মধ্যপ্রাচ্যজুড়ে মার্কিন সামরিক স্থাপনাগুলোতে হামলা চালানোর লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে তেহরান। মোতায়েন করছে সামরিক সাজ-সরঞ্জাম।টানটান যুদ্ধ উত্তেজনার মধ্যে নিরাপত্তা ঝুঁকিতে ভীতসন্ত্রস্ত সময় পার করছে মধ্যপ্রাচ্যের মার্কিন ঘাঁটি ও এ অঞ্চলে মোতায়েন হাজার হাজার মার্কিন সেনা।সম্ভাব্য ড্রোন হামলা প্রতিরোধে সেনাদের সর্বোচ্চ সতর্ক থাকতে বলেছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়। সেই সঙ্গে সতর্ক রাখা হয়েছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও যুদ্ধবিমানগুলো।ইরানি কোনো ড্রোন দেখলেই গুলি করে ভূপাতিত করারও নির্দেশ দেয়া হয়েছে।
মার্কিন গোয়েন্দারা জানিয়েছেন, ফের হামলার জন্য অ্যান্টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোনসহ ভারি যুদ্ধসরঞ্জাম মোতায়েন করছে ইরানি সেনারা। এমন হুমকির মুখে পরিস্থিতির দিকে সতর্ক নজর রাখছেন মার্কিন কর্মকর্তারা। হামলা আসন্ন বুঝতে পেরে সোমবার রাত থেকেই মধ্যপ্রাচ্যের সব মার্কিন ঘাঁটি ও সেনাদের কান খাড়া রাখার নির্দেশ দেয়া হয়। এর মধ্যেই মঙ্গলবার রাতে মার্কিন সেনা ঘাঁটিতে পাল্টা ড্রোন হামলা চালায় তেহরান।
ইরানি কর্মকর্তারা হুশিয়ারি দিয়েছেন, শুধু একটা হামলা করেই ক্ষান্ত হবেন না তারা। ইসরাইল ও আরব আমিরাতসহ যুক্তরাষ্ট্রের আরও অসংখ্য লক্ষ্যে হামলা চালানো হবে।

ট্যাগ সমূহ
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *