সারা বাংলা

অসত্য, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ না করার অনুরোধ এমপি বাবু’র

খন্দকার হানিফ রাজা, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: নারায়ণগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য (এমপি) নজরুল ইসলাম বাবু তার বিরুদ্ধে গণমাধ্যমে আসা সংবাদকে ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত আখ্যা দিয়ে এর প্রতিবাদ জানিয়ে বলেছেন, যখনই কোন জাতীয় নির্বাচন ও দলীয় সম্মেলনের প্রস্তুতি শুরু হয় তখন জনবিচ্ছিন্ন, দুর্নীতিবাজ, অনুপ্রবেশকারী ও ষড়যন্ত্রকারীরা ঘোলা পানিতে মাছ শিকারের আশায় থাকে। উন্নয়ন ও সাংগঠনিক কার্যক্রমে ঈষার্ন্বিত্ব হয়ে অসত্য তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ পরিবেশন করে। পাশাপাশি সরকারের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে নামে-বেনামে অসত্য অভিযোগ দিয়ে দেশ ও জাতির কাছে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত হয়। তার বিরুদ্ধে গণমাধ্যমে প্রচারিত অসত্য অভিযোগের সাথে তার কোন সম্পৃক্ততা নেই এবং দুর্নীতির বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানকে তিনি স্বাগত জানিয়েছেন।

২৭ নভেম্বর বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান সময়োপযোগী সাহসী পদক্ষেপ। যা দেশে-বিদেশে প্রশংসা কুড়িয়েছে। এই শুদ্ধি অভিযান চলাকালে হঠাৎ করে কিছু ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় তাকে নিয়ে অপ্রাসঙ্গিক সংবাদ প্রচার করা হয়েছে। যার সাথে তার বিন্দু পরিমাণ সংশ্লিষ্টতা নেই, সে সকল কর্মকান্ডের সাথে তার চরিত্রের কোন মিল নেই। টেন্ডারবাজী, দখলবাজী, ক্যাসিনো, দুর্নীতিসহ অন্যান্য কর্মকান্ডকে তিনি ঘৃণা করেন। এমন অপকর্মের সাথে তাকে সম্পৃক্ত করে সংবাদ প্রকাশ করায় তিনি ব্যক্তিগতভাবে সম্মানির শিকার এবং রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা করা হয়েছে, যা কোনক্রমেই তার কাম্য নয়।
তিনি আরো জানান, ব্যাপক উন্নয়নের মাধ্যমে অবহেলিত আড়াইহাজার উপজেলার সর্বত্র কৃষি, শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ, অবকাঠামো, মানবসম্পদ এবং সাধারণ মানুষের জীবনমান ও আর্থ-সামাজিক অবস্থার যুগান্তকারী পরিবর্তন এনে আধুনিক উপজেলায় রূপান্তরিত করা হয়েছে। এখানে কোন রাজনৈতিক সহিংসতার ঘটনাও ঘটেনি। বিগত ১১ বছর যাবৎ শান্তির জনপদ হিসেবে এ উপজেলার সুনাম রয়েছে। দলীয় শৃঙ্খলা বজায় থাকার কারণে স্থানীয় আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনগুলোর মধ্যে কোন মতভেটের সৃষ্টি হয়নি। এ কারণে উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে থেকে কাজ করে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান এবং ওয়ার্ড মেম্বর পদে আওয়ামীলীগের সকল প্রার্থীকে বিজয়ী করার সফলতা অর্জিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ মহিলালীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগসহ সকল অঙ্গ সংগঠনগুলেঅর সম্মিলিত প্রচেষ্টায় সাংগঠনিক ঐক্য বজায় রাখার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। বিগত ২০১৬ সালের জনৈক বারেক নামের এক ব্যক্তি তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ করেন। দুদক তা আমলে দিয়ে দুই বছর অনুসন্ধান চালিয়ে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২০১৮ সালের ৫ মার্চ তা পরিসমাপ্ত হয়।
এমপি নজরুল ইসলাম বাবু আরো জানান, তার জন্ম মুক্তিযোদ্ধা পরিবারে। স্কুল পর্যায় থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে তিনি জড়িত ছিলেন। জগন্নাথ বিশ^বিদ্যালয় ছাত্রলীগের দায়িত্ব পালন শেষে ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। কেন্দ্রীয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে বিএনপি-জামাত জোট সরকারের আমলে কারাগারে থাকা অবস্থায় কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সে সময় ঢাকাসহ সারা দেশে অসংখ্য মিথ্যা মামলায় জড়ানো হয়। দীর্ঘ নয় মাস কারাবরণ শেষে সকল মামলায় জামিন লাভ করে জেল থেকে মুক্তি পেয়ে সারা দেশে ছাত্রলীগকে সুসংগঠিত করেন। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জননেত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হন। এখনও তিনি অসংখ্য স্পিøন্টার শরীরে বয়ে বেড়াচ্ছেন। ১/১১ পরবর্তী তত্ত¡াবধায়ক সরকারের আমলে কারাবন্দি জননেত্রী শেখ হাসিনার মুক্তির দাবিতে রাজপথে আন্দোলন-সংগ্রামে সাহসী ভুমিলা পালন করেন। পরবর্তীতে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তার ধারবাহিকতায় ২০১৪ ও ২০১৮ সালেও সংসদ সদস্য নির্বাচিত হন। পর পর তিনবার নির্বাচিত সংসদ সদস্য হিসেবে তিনি দেশ, জনগণ, দল ও সকলের কাছে অবশ্যই দায়বদ্ধ। দেশ ও জাতির সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখতে আগামী প্রজন্ম ও জাতির কাছে তিনি অঙ্গীকারাবদ্ধ। তাই যাতে করে কেউ ষড়যন্ত্রকারীদের অসত্য ও মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হন তার জন্য অত্যান্ত বিনয়ের সাথে সকলের ভালোবাসা ও সহযোগিতা কামনা করেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *