সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম লিখিয়াছেন, ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ/ তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাকিদ’। মুসলিম জীবনে ঈদ স্রষ্টার এক অমূল্য নিয়ামত। মানুষে মানুষে সমপ্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার এক স্বর্গীয় মাধ্যম, আসমানি তাকিদ। ঈদ এলেই খুশির বান ডাকে মুসলিম জাহানে। সোমবার বাংলাদেশে ঈদ পালিত হইবে। সারা বিশ্বের মুসলমানদের উল্লেখযোগ্য প্রধান ধর্মীয় উত্সব এই ঈদুল ফিতর। কিন্তু করোনার কারণে এবার ঈদ ঘরেই বসে কাটাতে হবে। ঈদের নামাজ আদায় করতে হবে মসজিদে মসজিদে। তারপরেও করোনার কারণে নিয়ম অনুয়ায়ী নামাজ আদায় করতে হবে।
পবিত্র মাহে রমজানে রোজা, ইফতার, তারাবিহ, লাইলাতুল কদর পালন, কুরআন তিলাওয়াত, জাকাত-ফিতরা ও দান-খয়রাত প্রদান ইত্যাদি ইবাদতের মাধ্যমে তাহারা গ্রহণ করেন আত্মশুদ্ধির মহান দীক্ষা। ইহার পর ঈদুল ফিতর আসে তাহারই পূর্ণতার সুসংবাদ নিয়া। ঈদুল ফিতরের শাব্দিক অর্থ আসলে রোজা ভঙ্গের আনন্দ। এক মাস রোজা পালনের মাধ্যমে একজন রোজাদার যাবতীয় গুনাহ হইতে মুক্ত হইয়া সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় মাসুম বা নিষ্পাপ ব্যক্তিতে পরিণত হন। ইহাতে তিনি যে আত্মিক প্রশান্তি লাভ করেন, তাহারই আনন্দঘন মুহূর্ত হইতেছে ঈদুল ফিতর।
টাইমস ২৪ ডটনেটের পক্ষ থেকে আশা করি, ঈদুল ফিতরের পরও মানুষের করোনাভাইরাসের সংখ্যা বৃদ্ধি পাবে না। সবাই শান্তিপূর্ণ ও নিরাপদে থাকুন, ঘরে থাকুন। ঈদুল ফিতর উপলক্ষে আমি সকলের সুখ-শান্তি, নিরাপত্তা ও স্থিতি কামনা করি। আমাদের প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীসহ সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের অনাবিল শুভেচ্ছা—ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *