মানুষের ক্রয়ক্ষমতা আড়াই গুণ বেড়েছে : হাছান

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গত ১১ বছরে দেশের মানুষের ক্রয় ক্ষমতা আড়াই গুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে। তিনি মঙ্গলবার রাজধানীতে বাংলাদেশ ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের বলেন, ‘আগের চেয়ে বর্তমানে দেশের মানুষের জীবনযাত্রার মান ভাল এবং তাদের ক্রয় ক্ষমতাও বেড়েছে।’
নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক মন্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, দেশের মানুষ তাদের ডাকে সাড়া দেবে না।
মন্ত্রী বলেন, ‘সারা বিশ্বেই সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হওয়ায় দেশের মানুষের ক্রয় ক্ষমতাও বৃদ্ধি পেয়েছে।’
তিনি আরো বলেন, ‘বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাছাড়া বিভিন্ন ইস্যুতে মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টায় সর্বদা ব্যস্ত রয়েছে।’
একাডেমিয়া আইইউবি মিলনায়তনে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। এতে ‘ও’ এবং ‘এ’ লেভেলের ১৯৩ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রস্তাবিত গণমাধ্যম কর্মী (সেবা ও শর্ত) আইন এবং সম্প্রচার আইন শিগগির প্রণয়ন করা হবে।
তিনি আরো বলেন, দুটি আইন বর্তমানে আইন মন্ত্রণালয়ের অধীনে যাচাই-বাছাই করা হচ্ছে।
মন্ত্রী বলেন, নতুন প্রজন্ম ভবিষ্যতে একটি যোগ্য জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
বর্তমান সরকারকে শিক্ষা বান্ধব হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা খাতে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে।
তিনি আরো বলেন, প্রত্যেক শিক্ষার্থীর জন্য শিক্ষা জীবন হচ্ছে সবচেয়ে মূল্যবান সময়। তাই, আমাদের উচিত আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত কাজে লাগানো।
আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগোন এবং এডএক্সেল বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তৃতা করেন।
একাডেমিয়া স্কুল চেয়ারপার্সন সারওয়াত জেব, ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন এবং অধ্যক্ষ অধ্যাপক মাহাবুবুল হক অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তৃতা করেন।

সূত্র: বাসস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *