ফেনীতে শিল্পনগরী গড়ে তুলতে প্রস্তাব পাঠানোর নির্দেশ শিল্প প্রতিমন্ত্রীর

শামীম চৌধুরী, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : ফেনীতে নতুন একটি শিল্পনগরী গড়ে তোলার কথা ঘোষণা করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
ফেনী পৌরসভার বাইরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার (বিসিক) অধীনে ১০০ একর জমির ওপর নতুন এ শিল্পনগরী গড়ার লক্ষ্যে বিসিক সদর দপ্তরে দ্রুত প্রস্তাব পাঠানোর জন্যে তিনি ফেনীর বিসিক শিল্পনগরী কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।
শিল্প প্রতিমন্ত্রী বৃহস্পতিবার ফেনী জেলার ছাগলনাইয়াস্থ বিসিক শিল্পনগরী পরিদর্শন ও ফেনী বিসিক শিল্প মালিক সমিতি নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ নির্দেশ প্রদান করেন। শিল্প নগরীর সহকারী মহাব্যবস্থাপক অরবিন্দ দাস, ফেনী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ড.বেলাল উদ্দিন আহমেদ এ মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ফেনী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি এ সময় সার্ভিস চার্জ বৃদ্ধিসহ শিল্প পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।
কামার আহমেদ মজুমদার সকল ধরনের সমস্যা লিখিত আকারে মন্ত্রণালয়ে প্রেরণের পরামর্শ দেন এবং সমস্যার সমাধানে প্রয়োজনীয় সব কিছু করার আশ্বাস প্রদান করেন।
বিসিক শিল্পনগরীগুলোতে নতুন বিনিয়োগকারী আকৃষ্টের লক্ষ্যে সরকারের নানামুখি উদ্যোগ গ্রহণের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শিল্প প্ল¬ট বরাদ্দের ক্ষেত্রেও নারী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হচ্ছে। কামাল আহমেদ মজুমদার বিসিক শিল্পনগরীগুলোর শিল্প প্রতিষ্ঠানের জন্য সব ধরনের অবকাঠামো ও পরিষেবা সুবিধা নিশ্চিত করতে শিল্পনগরীর কর্মকর্তাদের তৎপর থাকারও নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *